*********************
স্বর্গ না হয় তোমরাই নিও,
এই নরকে নয় আমরাই থাকি
এখনও অনেক দেখার সাধ আছে বাকী
একটু শান্তিতে আমাদের এ নরকেই থাকতে দিও  

স্বর্গের লোলুপতায় মজে আছ
খুয়েছ মনুষ্যত্বের সংজ্ঞা, ধর্মের মূল স্বরূপ
ভুলেছ তুমিও মানুষ, পশুর হিংস্রতায় নিয়ত বাঁচ
আদম হাওয়ার সন্তান সবে যদি কেন এ বিধ্বংসী রূপ

ধর্মের তরে মানুষ'তো নয়
মানুষেরই তরে ধর্মের আয়োজন
কেন তবে এই হিংস্রতা ও ঘৃণার চর্চা বিশ্বময়
কেন তবে মানুষের মুখোশ পড়ে সাজতে চাও স্বজন

স্বর্গখানি তোমাদেরই থাক
আমরাই থেকে যাব আনন্দে এই নরকে
কবে আসবে তোমাদের কাছে ওই স্বর্গের ডাক
শান্তিটুকু রেখে তাড়াতাড়ি যাও চলে এ নরক থেকে

স্বর্গটি না হয় তোমরা নিও,
এই নরকে নয় আমরাই থাকি
এখনও অনেক কিছুই যে দেখার বাকী
একটু স্বস্তিতে আমাদের এ নরকেই থাকতে দিও  ।।