<><><><><><><><>


পথ’রে, বল দেখি তুই কোথায় যাবি
       কবে রে তোর যাত্রা হবে শেষ
দাঁড়া, আমিও তোর সাথে একটু হাঁটি
      আহ-হাঁটতে দেখি লাগছে বেশ

  তোর শরীর ছুঁয়ে কত গাছের সারি
        গুল্ম লতা ঘাসে ঘাসে ছাওয়া
এই যে পায়ে পায়েই জড়িয়ে থাকিস
   আচমকা কী উতল ধূলোট হাওয়া

তুই বলনা, এইযে আমার পথে নামা
         তোর সাথে এই সময় যাপন
আমায় যে সঙ্গী পেলি, লাগছে কেমন
         হলাম কি রে প্রাণের আপন

রাতের আঁধার নেমে আসে ধূলোমাখা শরীরে
পথের সাথী যায় হারিয়ে ঐ পথেরই ভীড়ে !!


<><><><><><><><>