<ঁ><ঁ><ঁ><ঁ>


কোথায় তুমি আজ, এসো,
             খেলবে না দোল
এত আবির নিয়ে বসে
         আছি, মাখাব কাকে
বাগানে ফুলের মেলা
         প্রজাপতির কলরোল
কাঁচা ফুলের রঙ ওরাও
          উল্লাসে গায়ে মাখে

বসন্ত এলো আজ উছল
           হয়ে রোদের গায়ে
বৃক্ষরাজি মন খুলেছে
         মেতেছে রঙ উৎসবে
লতায় পাতায় রঙের
        আবির খুশীর কলরবে
এসো না আজ, আবির
       ঢালি ঐ পদ্মকুসুম পায়ে

তমাল বনে ফাগের আগুন
               ঐ দেখ না সই
যমুনার জল আবির রাঙা
              কানু গেলো কই !!


          <ঁ><ঁ><ঁ><ঁ>