ভেবেছো ভুলে গেছি তোমাদের ?
না, একটুও ভুলিনি-- কি যে বলো
আমরা তোমাদের ভুলতে পারি?


তোমরা অকাতরে প্রাণ দিয়েছো বলেই না
আজ আমরা রাজতখ্তে, আমাদের সবারই
                      প্রাসাদোপম বাড়ি
লেক্সাস মার্সিডিস ইন্ফিনিটি গাড়ির বহর
আমাদের সন্তানেরা প্যারিস নিউইয়র্ক  
            টরোন্টোতে লেখাপড়া করে !!


এই দেখোনা, আমরা তোমাদের স্মরণেই তো
লক্ষ মানুষের একসাথে জাতীয় সংগীতের
       আয়োজন করেছি কোটি টাকা খরচ করে!!


কি বলছো, তোমাদের সন্তানেরা অভূক্ত!
তোমাদের পরিবারের লজ্জা ঢাকার কাপড় নেই !!
তোমাদের ছেলেমেয়েদের চাকরী নেই !!!


আহ, চিন্তা করো না, এই ইলেক্শনটা শেষ হোক
তারপর সংসদ শুরু হলেই বিল পাস করাবো
দেখো বিল পাস হবেই --- তারপর
         তোমাদের সব অভাব পূরণ করা হবে- হবেই !!


কি বললে, এর মধ্যে তেতাল্লিশ বছর পার হয়ে গেছে!!
তা' গেছে বৈকি, ঐ যে জনগণ তো বোঝেনি --
আমাদের ভোট দিয়ে ক্ষমতায় না আনলে আমরা
      কিইবা করতে পারি বলো ??
তবে চিন্তা করো না -- এবারে তোমাদের
                      সব দাবীই পূরণ হবে ।।


তাহলেই বলো, আমরা কি তোমাদের ভুলে গেছি!!
এক্কেবারেই না -- ভুলিনি তোমাদের কখনো --
                    কি করে ভুলবো বলো !!


তোমরাই যে আমাদের তুরুপের তাস  !!
তোমাদের ভোলা যায় !!!



!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!