~~~~~~~~~~~~~


টুপটাপ টুপটাপ বিন্দু বিন্দু নামে
শিরদাঁড়া বেয়ে  নিশীথ মধ্যযামে

অচঞ্চল স্থির মনে ধোঁয়াশা শুভ্রতা
কে ওঠে ডেকে গভীরে নিরালায়
অহর্নিশই কানে বাজে আয় আয়
নিরালম্ব চিত্রপটে আলোর তীব্রতা

সুশোভন মৃগাসনে বৈরাগ্য মাখা
ভ্রুমধ্যে ভাসে সেই আলোকবিন্দু
শ্বাসে ও প্রশ্বাসে নাদব্রহ্ম আঁকা
বিন্দু মাঝে মিলে যায় সঘন-সিন্ধু

অপার আনন্দ সেথা চেতনা গভীরে
বসে আছে সে অদেখা প্রাণের নীড়ে ।।



~~~~~~~~~~~~~~~