~~~~~~~~~~~~~~~



কথার তোড়ে ভাসিয়ে দাও
                জনতার মঞ্চ অহর্নিশ
কথায় কথায় উগড়ে দিচ্ছো
                এখন অন্তরের সব বিষ ।

মানুষেরই মাঝে কথা ছিল
                   ভালবাসা বিলোবার
প্রতিজ্ঞা সব ভুলে তুমি করে
                 যাচ্ছো বিষের উদগার ।

বিষ নিতে নিতে তোমাদের
                    মত নেতাদের কাছে
আমরা সবাই নীলকণ্ঠ হয়ে
                 ঝুলে থাকি গাছে গাছে

ভূমিতে নাই নিরাপত্তা, শকুনের ও
                 সর্পের আগাড় সেখানে
ছোবলে ছোবলে জীবন কণ্ঠাগত
                 বাঁচার মন্ত্র বাজে কানে ।

সকলেই বুঝে গেছে সাপ ও
           শকুনেরা শয়তানের দোসর
নীল দংশনে মড়ক ধরায়
        মানুষের তরে সকাতর ঈশ্বর !!



~~~~~~~~~~~~~~~~~~~