অপেক্ষায় থাকো মনোময়
জীবন এসে দিয়ে যাবে হাতে
                   মোহন সময়

দিন যে কাটে না তোমার
কাটে না দুঃসহ রাত, একেলা
                 ঘরে চন্দ্রবাহার

জানলা রেখেছো যে খুলে
নিভৃতে নিশিরাতে কে দেয় উঁকি
             আকাশে স্বপ্ন দুলে

ভেবে ভেবে দিন যায়, রাত
কালের দংশনে খড়ি ওঠা হাতে
                 কে রাখে হাত

মধ্যরাতে বসে পদ্মাসনে
কার কথা ভাবো মুদিত নয়নে
               কোন আবাহনে

কারে ডাকো বিড়বিড়
অমল প্রশান্তিতে ভরে থাকে মন
                    চেতনা নিবিড়

অপেক্ষা আর কেন মনোময়
গণ্ডুষের জলটুকু ঢেলে দাও গঙ্গায়
                     নেইতো সময় ।


    ~~~~<।।>~~~~