হঠাৎ দেখা
ট্রেনের কামরায় -
     আমার নির্লজ্জ চোখের উপর
তোমার আয়ত পদ্মমুখী চোখদুটি
উপুড় করে ঢেলে দিয়ে
    নেমে গেলে পরের স্টেশনে ।

জানলার গ্রিলে
       হাতের উপর মাথা রেখে
তোমার সাথে সাথে চলে যাচ্ছে
           আমার চোখ, আমার মন
আমার হাত, মাথা ও হৃদয়
তোমার সাথে সাথে চলে যাচ্ছে
        আমার উদ্বেলিত প্রেম
        আমার আজীবনের আকুলতা
আমার হাহাকার, আমার গোপন স্বপ্ন ।

আমি এখন কি করবো
        আমার যে কিছুই আর নেই
আমার শরীরে সাড় নেই, প্রাণ নেই
আমার চেতনা নেই, প্রার্থনাও নেই
             ট্রেনের জানলার গ্রিলে
আমি পড়ে থাকি অনন্তকাল
ট্রেন চলে যাচ্ছে হু হু করে
      কোন এক অজানা গন্তব্যের দিকে
আমার কোন গন্তব্য নেই
আমার কোথাও যাওয়া নেই

শুধু একটি কটাক্ষেই
         তুমি আমাকে করেছো হনন
চিরকালের জন্যে – তুমি কি জানো তা’
             কে তুমি অনামিকা –
আবার কখনো হবে  কি দেখা
          আর কোন ট্রেনের কামরায় !!


        ~~~~<।।>~~~~