*******
  


তোমাকে পাই জীবনের সমূহ সম্ভাবনায়
তোমাকে পাই অনাবিল প্রেমের মায়ায়
তোমাকে পাই একান্তে
                 মনের গোপন প্রান্তে
তোমাকে পাই স্বজন হারানোর বেদনায়

তোমাকে পাই নিশিদিন যখনি পেতে চাই  
তোমাকে পাই মনের গভীরে স্তব্ধ ভাবনায়
তোমাকে পাই হে নিবিড়
                    আদৃত পরমে গভীর
তোমাকে পাই নিত্য নিভৃতে নীরব সাধনায়

তোমাকে পাই সংসারের নানান দোলাচলে
তোমাকে পাই বাসনা বিভ্রমে অমৃত হলাহলে
তোমাকে পাই স্বপ্ন বিভাসে
                     আপন স্বরূপে পাশে
তোমাকে পাই প্রাণের সাধনে শব্দব্রহ্মচ্ছলে

তোমাকে পাই কথায় ভাবে প্রিয়মুখ কবিতায়
তোমাকে পাই যখনি যেভাবেই তোমাকে চাই  ।।

          ****|<>|****