~~~~<~>~~~~

একটু থামো,
        একটু তো দাঁড়াতে দাও
দেখে নেই শেষবারের মতো
শৈশবের লুকোচুরির ঝোপ
কৈশোরের হাডুডু খেলার মাঠ
যৌবনের আনন্দভাসি গোপন নদী
সবই তো ঠিক আছে - থাকবেও
আমিই শুধু থাকব না আর
              এই স্বপ্নিল জনপদে ।

যাবো তো, এমন তাড়া দিচ্ছ কেনো
একটু দাঁড়াও, দেখে নিই আমার
              প্রিয় স্বপ্নের দেশটাকে
যেখানে কেটেছে আমার
             শৈশব কৈশোর যৌবন
যেখানে জীবনের সকল স্বপ্ন ছিলো বাঁধা
কাশবনে লুকিয়ে রাখা অনন্তঃ প্রেমের রাধা
একটু দেখতে দাও-দু’চোখ ভরেই নিয়ে যাই
                  ছবির মতোই স্বপ্নগুলো ।।

ঘাটেই বাঁধা আছে তরী, এই বাড়ালাম পা
বুকটা ভরে নিয়ে গেলাম আমার সোনার গাঁ ।।


         ~~~~<~>~~~~