~~~<*>~~~

না, মাথা আর তোলো না উপরে
ডুবে থাকো অবিরাম – ডুবে থাকো চুপ করে
যেই তুলবে মাথা
কে জানে কখন ছোবল দেবে, সর্পের স্বভাব যথা ।

কিচ্ছুটি ভাবার নেই
চুপচাপ ডুবে থাকো আপন মনের সরোবরেই
রপ্ত হলে ডুবে থাকার নিয়ম
ডুবে থাকাই মনে হবে অতিপ্রিয় অনুপম

ডুবে থাকো জ্ঞানে
ডুবে থাকো প্রেমে, ডুবে থাকো অভিজ্ঞানে
ডুবে থাকো আপন ভাবে
ডুবে থাকো কবিতায়, চেতনার স্বপ্নিল স্বভাবে

ডুবে থাকো ধ্যানে
নিভৃতচারী আলোকবিহারী যোগমূদ্রায়নে
ডুবে থাকো স্বপ্নে
অবারিত মহিমায় নিরঙ্কুশ জেগে ডুবে থাকো
                    ঊর্দ্ধ্বরেতা আত্ম-সম্মোহনে ।।



       ~~~<*>~~~