~~~<*>~~~

তুমি আসবে বলে
উষার আকাশে আলোর বন্যা নামে
তুমি আসবে বলে
পূর্ণচন্দ্রবিভার উদ্ভাস নিশীথ মধ্যযামে

তুমি আসবে বলে
বদ্ধ কবাটে এসে দোলা দেয় হাওয়া
তুমি আসবে বলে
বর্ণিল বনপ্রান্তে নীলময়ূরীর নিত্য আসা-যাওয়া

তুমি আসবে বলে
চিত্রা হরিণের পাল বসে থাকে কাশবনে
তুমি আসবে বলে
শ্বাপদেরা শিকার ভুলে নিরুত্তাপ আনমনে

তুমি আসবে বলে
জানলার কার্ণিশে বাসা বাঁধে সুশীল দোয়েল
তুমি আসবে বলে
মেঘে মেঘে সুর তোলে বিরহী ক্লান্ত কোয়েল

তুমি আসবে বলে
বুকে জাগে নিভৃতে ভালবাসা নামের পাখী
তুমি আসবে বলে
মনে মনে অহর্নিশ কার যেন ডাকাডাকি ।।

      ~~~<*>~~~