বাড়ছে শীত
ভুলেছি সব গীত
মরা রোদ্দুর।


    ২
পোশাক কম
দুয়ারে মৃত্যু যম
খোলা আকাশ।


     ৩
শীতের কাঁথা
হৃদয়ে কান্না কথা
রোজনামচা।


    ৪
উলঙ্গ শিশু
সব শিশুই যীশু
সভ্য সমাজ!


    ৫
ধরবে হাত
পাবে দুমুঠো ভাত
থামবে কান্না!


  *****