জামাই ষষ্ঠী
মনে খুশির ঢেউ
  দেদার মিষ্টি!


  কাঁঠাল আম
মণ্ডা মিঠাই ফল
  প্রচুর দাম!


  বাদুড় ঝোলা
ট্রেনে কিংবা বাসে
  বাড়ছে ঠেলা!


  ঘুরছে মাথা
আকাশ ছোঁয়া দাম
  হৃদয়ে ব্যাথা!


  মেয়ে জামাই
আসছে মিষ্টি শাড়ি
  কাজ কামাই!


    ****