রাখী বন্ধন
মিলনের সঙ্গীত
রক্ষা কবচ।



রাখী বন্ধন
সম্পর্কের বাঁধন
মৈত্রী বন্ধন।



খাঁচার পাখি
দুয়ার দাও খুলে
মেলুক ডানা।



খাঁচার পাখি
পায়ে বাঁধা শিকল
ডানায় মুক্তি।



খাঁচার পাখি
শিখবে নানা বুলি
গাইবে গান।


  ***