হাইকু
******
৩৬


আষাঢ় মেঘ
বৃষ্টি বেলার গান
অঝোর ধারা।


    ****


৩৭


লাঙল কাঁধে
মাঠে করবে চাষ
কৃষক হাসে।


  ****


৩৮


ভিজছে গাছ
মাটির সোঁদা গন্ধ
সবুজে প্রাণ।


  ****


৩৯


ঝড় তুফান
মেঘ এসেছে দ্বারে
আকাশ কালো।


   *****


৪০


মরা দরিয়া
জাগছে ধীরে ধীরে
প্রবল স্রোত।


  *****


রচনাকাল  - ১৫|০৬|২০২১