ভোরের পাখি
করছে কলতান
খোলো আঁখি।



ভোরের পাখি
মুক্ত আকাশ চায়
মেলবে ডানা।



অজানা পথে
ভয় অনেক বেশী
তবুও বাঁচা।



আকাশে মেঘ
শুকিয়ে যায় বুক
‘অশনি’ ঝড়।



স্মৃতির মাঝে
ঘুমিয়ে আছে সুখ
জাগছে ধীরে।


   ****