দিন টা ছিল বৃহস্পতিবার, মার্চ মাস,  ঘড়িতে বেজেছিল দুপুর ২ টো বেজে ৩১ মিনিট
আমার দরজায় হঠাৎ কড়া নেড়েছিল.. 'প্রিয়া দেবী' আছেন?- জিজ্ঞাসা করেছিল
এক গাল হাসি নিয়ে স্বাদরে ঘরে প্রবেশের অনুমতি দিয়েছিলাম ।
এভাবেই রোজ এসে আমার দরজায় কড়া নাড়ত, অসংখ্য প্রশ্নের ঝুলি নিয়ে বসতো ।
কখনও সখনও, আমিও তার দরজায় কড়া নাড়তাম, গল্পের আসর জমতো
প্রশ্ন টা উঠেছিল ম্যাচিয়োরিটি নিয়ে...
দ্বন্দ্ব টা বেঁধেছিল- ছেলেরা বেশি mature না মেয়েরা, তর্ক- বিতর্ক দিয়ে
নীল রঙ ছিল তার বড় প্রিয়ও...
আশ্চর্য রকম ভাবে মিলে যেতো একে অপরের পছন্দগুলোও...
কথার ছলে জানতে চেয়েছিল , তুমি কবিতা লেখ?আমি বলেছিলাম, হ্যাঁ , তুমি পড়ে দেখো
সে বলেছিল, প্রেমের ওপর আনন্দের কবিতা কেন লেখ না?
আমি বলেছিলাম, প্রেমে আনন্দ? ... হাসালে...
''সন্ধ্যাবেলায় হঠাৎ জানিনা কেন, চোখে এল জল... ভাসালো আমায়, অজানা কোন কষ্টের ফল
মারেনি কেউ, বকেনি কেউ , তবু কেন চোখে এল জল
জেনেও জানি না বন্ধু, কেন এল, কিভাবে এল, তুই কাউকে বলবি না বল...।''
PROMISSE, বলবোনা... একটা কথা রাখবে - লেখা ছেড়ো না ।  
কথায় কথায় ঝগড়া, মান -অভিমানের মাঝে অনেক বার বলেছিল...
'' কি করে তোকে বলবো তুই কে আমার?কেন জানি না তোর কথা-তে ভেসে যাই আমি বারেবার... ''
আমি বুঝেও বুঝিনি তার মনের কথা... কিংবা বোঝার চেষ্টা করিনি... আজ বুঝি তার ব্যাথা...
বলেছিল সে, তুমি বই টা কবে বার করবে? মন কেঁদে ওঠে কবিতার গভীরে গেলে
প্রত্যুত্তরে জানিয়েছিলাম, সুযোগ পেলে করব... তোমার লাগবে কবিতাগুলি ?
বলেছিল, আমি কিনব সর্ব প্রথম "তোমার বই"... ধরে রেখ তোমার সকল প্রতিভাগুলি ।
আমার দরজায় শেষ কড়া নেড়ে বলে গেছিল - 'আমি কোনদিন ভুলবো না তোমায়... তুমি ভালো থেকো '
ঈশ্বরের দূত হিসাবে আমায় এগোনোর প্রেরনা দিয়ে গেছে, অজানা কোন কারনে মুখ লুকিয়ে নিয়েছে ।
যেদিন বন্ধুর দেখানো স্বপ্ন সত্যি হবে , কড়া নাড়ব... সাদা পাতায় শোয়ানো কবিতাগুলি তার হাতে তুলে দেবো
শেষে বলব আমি.... কোনদিন এক মুহূর্তের জন্যও ভুলিনি তোমায়... শীর্ষে থাকবে 'বন্ধু তুমি'
শেষে একটা অটোগ্রাফ তোমার নামের, রাখবো যতনে... দেবে কি আমায়? পাব কি আমি?