(১)
করোনা ও আম্পান


করোনাযুদ্ধ শেষ না হতে
আম্পান আসছে তেরে,
বাংলার মানুষগুলোকে বুঝি
চলে যাবে মেরে??


কি করিব, কি করিব
ভেবে নাহি পাই,
চলুন আমরা সবাই মিলে
আবার যুদ্ধে যাই।


‘মরা নয় বাঁচা’ এযুদ্ধের
একটাই লক্ষ্য হবে,
মানুষ মরে গেলেও
অপরাজিত তাঁরা রবে।
মধুবাগ, ঢাকা ১৯.৫.২০


(২)
বাড়ি ফেরা
করোনার ঝুঁকি নিয়ে
কিসের বাড়ি ফেরা?
উত্তর,দক্ষিণ, পূর্ব, পশ্চিম
করোনা দিয়ে ঘেরা।


এবার না হয় ঢাকাতে
ঈদ আমরা করি,
শারীরিক দূরত্ব বজায় রেখে
ঈদের নামাজ পড়ি।


একটুখানি সচেতন
আমরা যদি হই,
এ বিশ্বে আমরা
জীবন নিয়ে রই।


বেঁচে যদি যাই এবার
আমরা মানব জাতি,
সামনের ঈদে আমরা
আনন্দে রব মাতি।
মধুবাগ, ঢাকা ১৯.৫.২০


(৩)
আম্পান
ঘূর্ণিঝড় আম্পান
আসছে তেরে ভাই,
চলো সবাই একযোগে
সাইক্লোন সেন্টারে যাই।


ঘূর্ণিঝড় মোকাবেলায়
হলে সাবধান,
আমাদের এ সমস্যার
হবে সমাধান।
মধুবাগ, ঢাকা ১৯.৫.২০