চাকরি আমি পাই নি বলে করলাম শুরু ব্যাবসা
পোড়া কপাল, তাতেও হল খুব দুরদশা
ব্ন্ধু আমার সন্তু, বু্ধিমান খুব
বলল ভায়া বোস এখানে, মুখটি করে চুপ;
বল্লাম আমি বলে ফেল তাড়াতাড়ি যা বলবি
আহা! বলছি মন দিয়া কিন্তু শুনবি
সমাজ সেবা করেই ফেল লাভ হবে খুব
রেগে বললাম ফালতু বলিস না হয়া যা চুপ
রাগ্ছিস কেন শোন ক্থাটা মন দিয়ে
সমাজ সেবাও বড় ব্যাবসা দেখ চ্তুরদিকে তাকিয়ে।
আমি বলি ধুর এসব হবে না আমার দারা
আর কিছু আছে এই সমাজ সেবা ছারা।
আছে বইকি খুলতে পারিস কলেজ
সুধু চায় একটু পয়সা আর বিজনেস নলেজ
আর চায় একটা মস্ত বড় ঘর
ঘুসটা কিন্তু দিতেই হবে তালেই পাবে দর।
আমি বলি ধুর এসব হবে না আমার দারা
আছে কিছু আর এসব ছারা।
আরেকটা আছে শোন কানে কানে,
নেতা হয়ে যা ইনাদের সবাই খুব মানে,
আমি বলি ঠিক বলেছিস ক্থাটা মন্দ নয়
সবচেয়ে বড় ব্যাবসা যে রাজনিতিতেই হয়।।