শিউলির গন্ধে, বীরেন্দ্রর চন্ডিপাঠ, মনে করায় পুজার ক্থা
চার ছেলে মেয়ে নিয়ে ধরাধামে আসছেন দুরগামাতা।
ব্ন্ধুদের সাথে হ্ই হুল্লোর আনন্দের চারদিন
সাথে পাতে পাতে ভাপা ইলিশ, চিংড়ি, মাংস আর ডিম
পুজা মানেই ক্লাবে আড্ডা, প্রতিমা দর্শন
পুজা মানেই ভালবাসায় বিশ্বাস অর্জন
সাথে আছে প্রবাসিদের ঘরে ফেরার পালা
সবার সাথে অষ্টমিতে অঞ্জলি সকালবেলা।
দুখ ভুলে চারটি দিন থাকি আমরা বেশ
দশমিতে দুখ হয়  মায়ের পুজা শেষ
আসছে পুজা তাই প্রস্তুত হ্ই সবায় মিলে
আনন্দে মেতে উঠব জাতপাতের ভেদাভেদ ভুলে।।
                
              ( সকল কবি ব্ন্ধুদের শারদিয়ার আগাম প্রিতি শুভেছ্ছা রইল।
                 সকলের পুজা ভাল কাটবে আশা করি)