ইন্দ্র- যদি এবার তারা করে স্বর্গ আক্রমন
            এই বুড়ো বয়সে কোথায় করব গমন।
       শিব বলেছেন, নতুন করে দুরগা কালি আর হবে না
       মুল্যবৃদ্ধি খুব বেশি, পয়সায় আর কুলোবে না
        কে বলেছিল ওদের অত বুদ্ধি দিতে?


ব্রহ্মা- বুদ্ধি না দিলে থাকবে কি করে মর্ত্তে।
         ভাববেন না সৃষ্টির সময় আমিও দিয়েছি ফাঁকি


ইন্দ্র- তা বেশ ভাল ক্থা  বল কি?


ব্রহ্মা- যতই ওরা উন্নত হোক, হোক ওদের জয়যাত্রা
         সাথে সাথে বাড়ছে লড়াই, দাঙ্গা, কলহের মাত্রা।
         নিজের মধ্যে লড়ে মরে, স্বর্গ জয় করবে কখন
        চিন্তা নেই, সমস্যা দুর হলো এখন?


ইন্দ্র- বাঁচিয়েছেন মশাই, শুনে ক্ষান্ত হলাম।


ব্রহ্মা- ভাল কথা,তাড়া আছে এবার আমি চল্লাম


ইন্দ্র- আনন্দে আমার ইছ্ছা করছে নাচতে
       নিজের মধ্যে লড়ে মরুক কেউ পারবে না বাঁচাতে।।