কেউ কি কোথাও লিখছে নতুন লেখা?
কেউ কি কোথাও লিখছে ঝর্না-কলম দিয়ে?
এই বৃষ্টির ঠাণ্ডা হাওয়া
আমার জানালায় পুরনো কালির গন্ধ এল নিয়ে


আমার শৈশব আর প্রথম লেখা
আমার পেন্সিল ছেড়ে,বড় হওয়ার খবর
কালির ড্রপার, আর নীল দোয়াত
আমার করা প্রথম হস্তাক্ষর ।।


কেউ কি কোথাও আঁকছে, অন্যকিছু ?
কেউ কি কোথাও আঁকছে রং-তুলি দিয়ে
এই বৃষ্টি, ঠাণ্ডা হাওয়া
আমার জানলায় পুরনো রঙ এর গন্ধ এলো নিয়ে


আমার কৈশোর, প্রথম আঁকা
প্যাস্টেল ছেড়ে জল-রং এর বহর
না পড়ে লুকিয়ে লুকিয়ে খাতায়
আমার আঁকা প্রথম-বৃষ্টির শহর ।।

কেউ কি কোথাও করছে রিহারসেল ?
খেলা করছে স্ক্রিপট খানি নিয়ে
এই বৃষ্টির ঠাণ্ডা হাওয়া
আমার জনলায় এলো সংলাপ গুলো নিয়ে


এ সংলাপ আমার ভারি চেনা
শেষ করা নাটকের অনেকদিনের পর
না পাওয়ার আক্ষেপ টা হিসেব করে দেখি
কেটে গেছে দশ বছর ।


কেউ কি কোথাও সারাচ্ছে পুরনো ঘড়িটা
ফিরিএ আনছে সময়,ঘড়ির কাঁটা ঘুরিয়ে,
বৃষ্টি পরের নিরবতা
সে শব্দ পৌঁছে দিল আমার জানলা দিয়ে


আমার দেখা শেষ ম্যাজিক
আর যৌবনের সম্মুখ সমর
থেকে কয়েকটা ঘণ্টা ফেরত নিয়ে
ফিরিএ দিক আমার সোনার সব প্রহর ।।