আলতো করে ধরা তোমার দু হাত
ভাবিনি আমি অত পাঁচ-সাত,
ঘাসে লাগানো তোমার দু পায়ে
আলতা লাগানো উচিত ছিল আলবাত ।


তাই লক্ষ্য করিনি তোমার পায়ের ছাপ,
কাঁটা-ভরা আগাছাগুলোর থেকে
লক্ষ লক্ষ সেকেন্ড চুরি করে
পালিয়েছে আমার সোনাঝুড়ি গাছ ।।