সুরকার বলেছিল একটা গান দরকার,
সুরকার বলেছিল একটা গান লাগবে,
উপকার,ত্যাগ স্বীকার আর
পোস্টারে রূপকার হওয়ার গর্ব সেঁটে থাকবে,


পড়ে থাকা লেখা খাতা,
আর ফাঁকা ফাঁকা লাগে পাখিটার নীড়,
অর্জুন এর অহঙ্কার আর তার ছোঁড়া তীর,
সাথে সাথে পাখির চোখ টাও চৌচির ।।