স্বীকৃতি প্রসাদ বড়ুয়া

স্বীকৃতি প্রসাদ বড়ুয়া
জন্ম তারিখ ৬ ডিসেম্বর ১৯৭১
জন্মস্থান চট্টগ্রাম, বাংলাদেশ
বর্তমান নিবাস ঢাকা, বাংলাদেশ
পেশা অনুষ্ঠান প্রযোজক, টেলিভিশন
শিক্ষাগত যোগ্যতা স্নাতকোত্তর

স্বীকৃতি প্রসাদ বড়ুয়া, প্রথমত একজন গণমাধ্যম কর্মী ও সংস্কৃতি কর্মী। সাহিত্য চর্চা হৃদয়ের ক্ষুধা নিবৃত্তি করে তাঁর। জন্ম ৬ ডিসেম্বর ১৯৭১, চট্টগ্রামের রাউজান এ। পিতা শহীদ সঞ্চয় ভূষণ বড়ুয়া, মাতা : গীতা বড়ুয়া, অবসরপ্রাপ্ত প্রাথমিক বিদ্যালয়ের সহকারী প্রধানশিক্ষক। ঢাকার কন্ঠশীলন থেকে আবৃত্তির প্রশিক্ষণ নেন। উচ্চারণ নাট্যসম্প্রদায়, নবধারা, কালিকও নাট্যজনের হয়ে অনেক পথনাটক ও মঞ্চনাটকে অভিনয় করেন। এরপর ২০১৩ সালে এনটিভিতে প্রযোজক হিসেবে দায়িত্বপালন করা শুরু করেন। ২০১১ সালে প্রকৃতি থেকে প্রকাশিত হয় প্রথম কাব্যগ্রন্থ ‘উৎসবের ভিড়ে একা’। এবং ২০১৯ সালে প্রকৃতি থেকে প্রকাশিত হয় স্বীকৃতি প্রসাদ বড়ুয়ার অণু গল্প ও অণু কবিতা শিরোনামে বই। বাংলাদেশের অনেক জাতীয় দৈনিক ও একুশের সংকলন এবং বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনিস্টিটিউট পত্রিকায় তাঁর লেখা ছাপা হয়। মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ এই দুটি বিষয় খুবই হৃদয়ে আলোড়ন তোলে। দেশেই থাকতে চান আজীবন। প্রিয় কবির তালিকায় দেশ বিদেশের অনেকেই। সেজন্য বিশেষ কারো নাম উল্লেখ করেন না তিনি। লেখার চাইতেও পড়েন বেশি। আমৃত্যু সাহিত্যচর্চা করে যেতে চান কবি।

স্বীকৃতি প্রসাদ বড়ুয়া ৪ বছর ৭ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে স্বীকৃতি প্রসাদ বড়ুয়া-এর ৩টি কবিতা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
১৬/১০
৯/১০
৭/১০