তাহসিন আবির

তাহসিন আবির
জন্ম তারিখ ১৪ জুলাই ১৯৯৭
জন্মস্থান ময়মনসিংহ, বাংলাদেশ
বর্তমান নিবাস ঢাকা, বাংলাদেশ
পেশা চাকুরীজীবী
শিক্ষাগত যোগ্যতা স্নাতক
সামাজিক মাধ্যম Facebook  

কবি "তাহসিন আবির" ময়মনসিংহ জেলায় ১৯৯৭ সালের ১৪ই জুলাই জন্মগ্রহণ করেন। ছোট বেলা থেকেই কবিতার মাধ্যমেই লেখা লেখির শুরু। কবিতা গান সহ সব ধরনের সাহিত্য কর্মকেই ভালবাসেন তিনি। কবির শৈশব কাটে ময়মনসিংহ জেলায়। সেখানেই তার কবিতার হাতে খড়ি। বর্তমানে তিনি ঢাকার একটি বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত আছেন। পড়া লেখার পাশাপাশি কবিতা। লেখার শখ ছোটবেলা থেকেই। কবিতাকেই অবসরের সঙ্গী হিসেবে বেছে নিয়েছেন তিনি। বর্তান তীব্র যান্ত্রীক জিবনের মাঝেও অনুভব করেন শিল্পী হৃদয়ের টান। গান, কবিতা, ছোট গল্প সহ সাহিত্যের বিভিন্ন শাখায় উনি আগ্রহী। বিভিন্ন যোগাযোগ মাধ্যম এবং পেইজে তিনি তার সৃষ্টি কর্ম গুলো প্রকাশ করে চলেছেন। যা সকলের কাছে বেশ সমাদৃত হচ্ছে। বাঙলা সাহিত্যের প্রতি অগাধ আগ্রহ ও ভালবাসা নিয়ে পথ চলা। প্রিয় কবি কাজী নজরুল ইসলাম এর আদর্শ আর অনুপ্রেরনায় সাহিত্যের জগৎে কবি'র বিচরন। বাঙলা ভাষা ও সাহিত্য কে বিশ্বের দরবারে সম্মানের সাথে প্রতিষ্ঠিত করার স্বপ্ন দেখেন এবং বাঙলা সাহিত্যের রস সকলের মনের মাঝে প্রতিফলিত করার প্রয়াস চালিয়ে যাচ্ছেন তিনি।

তাহসিন আবির ৬ বছর হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে তাহসিন আবির-এর ৬৬টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
৮/৪
১৭/১
১৪/১
১১/৯
১৯/৮
১৮/৮
২৬/৫
১৭/৩
৭/১ ১৪
২৭/১২
৪/৬ ১৪
২/৬
২৩/৫
১৯/৫ ১০
১৫/৩
১০/১০
১৫/৪
২৮/২
২৭/২
১/৫ ১০
৮/৪
২২/৩
২২/২
৭/২
৩০/১ ১০
১৭/১
৭/১
৬/১
৪/১
৪/১
২৩/১১
৩/১১
২/১১
২৪/১০ ১৪
২৩/১০ ১২
২২/১০
১৩/১০
১২/১০
১১/১০ ১০
৩/১০
২/১০
১/১০
৩০/৯
২৯/৯
২৮/৯
২১/৯
২০/৯ ১০
১৯/৯
১৫/৯
১৪/৯

এখানে তাহসিন আবির-এর ২টি কবিতার বই পাবেন।

আলো আধারি আলো আধারি

ছন্দের সুর ছন্দের সুর