তখন ক্লাস ফাইভে পড়ি, বাংলাদেশ শিশু একাডেমীতে একটা উপস্থিত কবিতা লেখা প্রতিযোগীতায় পুরস্কৃত হওয়ার মধ্যদিয়ে কলম ধরার শুরু।২০১০ থেকে পত্রিকায় টুক-টাক লেখা শুরু করি।আমির ক্লাস ফাইভ থেকে টেন পর্যন্ত ডায়েরীতে শুধু কবিতাই লিখেছি আর কিছু না। মাধ্যমিকের পর পত্রিকায় লেখার আগ্রহ জাগে। আমাদের গল্প লেখার অনেক ম্যগাজিন আছে কিন্তু সে তুলনায় কবিতার জায়গা অনেক কম।তাই আমার গল্প আর রম্য লেখাই শুধু প্রকাশিত হতে থাকে।


পত্রিকায় লেখা শুরু করার পর আমার মনে হতে থাকে কবিতা আসলে এত সোজা না, এটা সাধনার বিষয়।আমি যা কবিতা লিখছি তার মান নিয়ে আমার নিজের মনেই প্রশ্ন জাগে।তখন আমি বেশি বেশি কবিতা পড়া শুরু করি। আমার প্রথম কবিতা প্রকাশিত হয় খুব সম্ভবত ২০১৩ সালে। আমার কবিতা গুলোকে আমি বলি "প্রলাপ"।


অনলাইন লেখাকেখির সাথে আমার প্রথম পরিচয় হয় বাংলা কবিতার মাধ্যমে।
বাংলা কবিতায় সবচেয়ে বেশি যে জিনিসটা ভাল্লাগে সেটা হল একে অপরকে "কবি" সম্বোধন, মনটা পুরা ভিরে যায়। অন্য সময় কেউ কবি ডাকলে দুই বার ভাবি টিজ করে বলল নাতো আবার!এখানে সেই ভয় নেই!


আর যেটা অনেক ভাল লাগে সেটা হল অন্য কবিরা যখন গঠন মূলক সমালোচনা করেন, বানান ও অন্যান্য ভূল ধরিয়ে দেন। এখন এমন হয়েছে যে আমি পত্রিকায় দেয়ার আগে আসরে পোস্ট করি, তার ফলে আরো নির্ভূল ভাবে দেয়া যায়।
আমি যখন শুরু করি সে সময় মন্তব্য অনেক বেশি আসতো, তখন অবশ্য সেরা মন্তব্য কারী দের জরিপ করা হত, সেটা একটা কারন হতে পারে। সে নিয়ম তুলে নেওয়ার পরে কবিতা গুলোতে মন্তব্যের সংখ্যা অনেক হ্রাস পায়, এখন অবশ্য স্বাভাবিক হয়েছে।


এবার এডমিনের কাছে একটা চাওয়া, আসরে খ্যতিমান কবিদের কবিতার ওখানে কবির সংখ্যায় আরো বাড়ালে ভাল হত, যদিও যা আছে তাই পড়ে শেষ করতে করতে অনেক দিন লেগে যাবে তবুও আরো বাড়ানো হলে আমার মত কুয়োর ব্যাঙরা আরো অনেক কবির লেখার সাথে পরিচিত হতে পারতো। এই বিভাগ আমার নিজেকে অনেক সমৃদ্ধ করতে সাহায্য করেছে।
তখন সবে আসরে যোগ দিয়ে দিয়েছি, নকশী কাথার মাঠ তখনো পড়া হয়নি, বই কিনতে নীলখেত যাওয়ার সময় হাতে নেই।অনেকের কাছে চাইছি, তারা আজ দেই কাল দেই বলে আর দিচ্ছিল না। নেট চালানোয় তখন এত পাকা ছিলাম না তাই বই ডাউনলোড এর কথা মাথায় আসেনি। আমায় সেই সুযোগ করে দিইয়েছিল প্রিয় বাংলা কবিতা।


বাংলা কবিতায় প্রায় দুই বছর হয়ে গেলেও আমার কবিতার সংখ্যা তুলনামূলক অনেক কম, তার কারন অলসতা,ব্যস্ততা আর আমি নিজের লেখা নিয়ে এখনো স্যটিসফাইড না, কখনো হতে পারবো কিনা জানি না।তবে নতুন বছরে চেষ্টা থাকবো নিয়মিত লেখার। লিখি আর না লিখি আমি কিন্তু সবসময় কবিতার সাথেই থাকি, কবিতা পড়তে আমার সবচেয়ে ভাল লাগে।
ভালবাসা সবার জন্য, বাংলা কবিতার জয় হোক।