আমি তোমার চোখে দেখেছি
মেঘহীন ঝকঝকে নীল আকাশ,
কখনো দেখেছি শ্রাবনের মেঘ
নেমেছে বৃষ্টির ধারা হয়ে।


আমি তোমার চোখে দেখেছি
ঝলমলে স্নিগ্ধ সকাল
কখনো দেখেছি রোদেলা দুপুর
আলতো করে ছুঁয়ে গেছ আমাকে।


আমি তোমার চোখে দেখেছি
প্রশান্ত টলমলে নীল সাগর,
জলোচ্ছ্বাস হয়ে কখনো অবিরাম
সিক্ত করেছ আমাকে।


আমি তোমার চোখে দেখেছি
আমার হারানো স্বপ্ন
সকলের চোখে আমি চিরদিন
খুঁজেছি তা হন্যে হয়ে।


আমি যেন ঐ চোখে চেয়ে
পেয়েছি সকল সৌন্দর্য দেখতে
তাই তো আমি আসি ফিরে
ঐ চোখে চোখ রেখে চাইতে।