আমি তোকে আর খুঁজব না
সেলফোনের বেজে ওঠা রিংয়ে,
তোর পাঠানো কোন চিরকুটে।
আর কখনো ছুটে যাব না
তোকে দেখতে এক পলক,
ব্যস্ত শহরে,মানুষের ভীড়ে।


আমি তোকে আর খুঁজব না
চাঁদনী রাতের জ্যোৎস্নায়,
ঝরে পড়া বৃষ্টির প্রতিটি কণায়।


আমি তোকে আর ডাকব না
সেই শাল-মহুয়ার বনে
তোকে নিয়ে আর খুঁজতে যাব না
যেখানে পাখি থাকে লুকিয়ে।


আমি আর বলব না তোকে
একটা গান শুনাতে,
হাঁটতে আমাকে নিয়ে
তোর ঐ নাগরিক শহরে।


তোর সাথে আজ ভীষন আড়ি
করব না তোকে পীড়াপীড়ি,
তবু,ভালবাসবো শুধু তোকে
অকারণে,শুধুই অকারণে।