তোমার তীক্ষ্ন আঁচড়ে আজ
আমার হূদয়ের ক্যানভাস জুড়ে
ফুটে উঠেছে এক অনবদ্য চিত্রকর্ম,
আমি অবাক বিষ্ময়ে চেয়ে থাকি।

প্রেমিকের উচ্ছাসিত আবেগ
আজ কেন ছোঁয় না তোমার সুই-ধান-মন?
চোখের আষাঢ়ে প্লাবনে সিক্ত হয়ে
একাকী পথে কোথা যাও তুমি,বালিকা?

চেয়ে দেখ রাঙা চোখদুটি মেলে
হূদয়ের জমিন তন্ন তন্ন করে খুঁড়ে,
এনেছি রাজকীয় পেয়ালা ভরে
শুধু তোমার জন্য এক পেয়ালা প্রেমসুধা।

অভিমানের ক্ষুদ্ধ অগ্নির দাহনে
আর কেন জ্বালাও আমায়?
আমার অনিমেষ আঁখির তারায়
তুমি এক দাক্ষায়নী, অনাঘ্রাতা ফুল।
অভিমান ভুলে এসো,হাতে রাখ হাত
চল হাঁটি,জীবনের কক্ষপথ ধরে অবিরাম।