আমি চেয়েছিলাম তুমি আসবে
এক শারদীয় প্রভাতে,
একরাশ শিউলী ফুল ঝরিয়ে
সাদা মেঘের ভেলায় ভেসে ভেসে
আমি চেয়েছিলাম তুমি আসবে,
দাঁড়িয়ে ছিলাম একগুচ্ছ কাশ হাতে।
দুপুর গড়িয়ে গেল প্রতিক্ষায়
কাজলদিঘীর শান্ত জল মায়াময়,
নীড়ে ফেরে স্নিগ্ধডানার চিল
একাকিত্ব্ ঘিরে ধরে আমায়।
পা ছুঁয়ে যায় শুভ্র শিশিরে
ছায়া নামে তালতমালের বনে।
নাটার ঝোপে জোনাকির মেলা
মাথার উপরে তারার চাঁদোয়া,
এইসব দিনে,ক্ষনে,সময়ে..
আমি চেয়েছিলাম তুমি আসবে।