আমার সমস্ত অনুভূতিকে আঁকড়ে ধরে
রাতের বুকে জেগে থাক তুমি
যেন শুকতারার আলো হয়ে।
আমি ঘুমের মাঝেও শিহরিত হই
ছুঁয়ে যাও যখন আমায়
শীতল একটু বাতাস হয়ে।
স্বপ্নে দেখি একটা ছোট নদী
ঝিলমিলিয়ে ওঠে জ্যোৎস্নায়
আমার চোখের তারাও চমকায়,
নদীর জলে দেখে তোমার ছবি।
তুমি দূরে তবু কত কাছে
মিশে আছ আমার প্রতিটি হূদস্পন্দনে,
পারবে কি কখনো আলাদা করতে?
পারবে কি ভুলে যেতে?