আমি তোমাকে আকাশের চাঁদ এনে দিতে পারব না
দিতে পারব না আকাশের নীল কে,
পারব আমার ভালবাসার রাঙা আবিরে
মনের মত করে তোমাকে রাঙাতে।

আমি হিমালয় হতে পারব না
পারব না সাগরের মত বিশাল হতে,
শুধু পারব হূদয়ের বিশালতা দিয়ে
তোমার হূদয় জয় করে নিতে।

আমি তোমার জন্য মেঘ হতে পারব
না
পারব না বৃষ্টি হয়ে ঝরতে,
আমার সমস্ত ভালবাসা দিয়ে
পারব তোমাকে সিক্ত করতে।

আমি তোমার জন্য রাত নামাতে
পারব না
পারব না প্রভাত আনতে,
পারব আমার সকল স্বপ্ন দিয়ে
তোমার প্রভাত স্বপ্নীল করতে।