ভালবাসা-মায়ার জালে ব্ন্ধন করে সৃষ্টি
  অমায়িক হাসি কান্নার অনাবিল সৃষ্টি
  দুঃখ, দৈন্য, হতাশা, ক্লান্তি দেয় দৃষ্টি
  অবিরল আকাশনীল তীক্ষ্ম চিলের দৃষ্টি
            খানিক ভালবাসা বিচ্ছিন্ন!
  
  হায়রে ভালবাসা! আদুলী মনের আশা
  হারিয়ে যায়-আবার হারায়  নিরাশা
  অন্তিম শয়নের নিরব চাতকের একরাশ
  সোনালী আবির শিষ্য ঘ্রানের চাপরাশ
          প্রকৃতির টানে আবার দুজনে একাকার!