ঝড়ে গেলাম কোন অজানা বেলায়
  দু:খ আর হাস্য-হাসির অজ্ঞাত খেলায়
  আপনহীন-পৃথিবী আর মানুষদের ভেলায়
  বেঁচে আছি- জরাজীর্ণ অশান্ত মেলায়।


  অন্তবিহীন পথের শ্রান্ত গুচ্ছ আশা
  নিমিশে টুঁটে গেল মলিন সব ভাষা
  পাপপন্কীলতা থেকে হলনা আর আসা
  জাহান্নামের নিম্নতম স্থান হয়ে গেল ঠাসা।