মানুষ আমি অজান্তে হয়তোবা জানতে
  ভুল করি-পাপ করি-পারিনা সঠিক পথ মানতে
  কি এক শক্তি-অদৃশ্য, তবু করিতে বাধ্য ভক্তি
  তাহার রয়েছে প্রমাণ,দিয়েছে জ্ঞান-সঠিক পথে মুক্তি।


  অন্তর্জানে-জানে সারা অঙ্গ একজন অন্তর্যামী
  তবু মানুষ আজ লাইনে দাঁড়িয়ে জাহান্নামগামী।