ফুল ফুটুক আর নাই বা ফুটুক
আজি এ বসন্ত

শীত তার বেদনাময় বিদায় দিয়েছে বলেই
আজি এ বসন্ত

চারুতলায় সেই রহস্যময় মেয়েটি রঙিন শাড়ী পড়ে এসেছে বলেই
আজি এ বসন্ত

বইমেলায় এই পড়ন্ত বিকেলে উপচে পড়া ভিড় বলেই
আজি এ বসন্ত।

আজ হিমুর উদ্ভাবক নেই তবে তার উত্তরসূরি রয়েছে
যার পদচারণায় মুখরিত  
আজি এ বসন্ত

আজ বসন্ত বলেই তাকে স্বাগত জানাতে উন্মুখ হয়ে আছে
কালকের অনাগত ভালবাসা দিবস।

বসন্তের বাহারি রঙের ফুল গুলো হয়তো কাল  
হঠাৎ সামনে দেখা পাওয়া পথশিশুর হাত থেকে নিয়ে
কোন প্রেমিকার কালো এলোকেশী চুলে গুজে দিবে
তার অবুঝ প্রিয় প্রেমিক মানুষটি।