নতুন স্বপ্ন নিয়ে সকালে জেগে উঠেছি বলেই কিনা
আজ হাতছানি দিচ্ছে এই ভালবাসার রঙ।


অনেক তাড়াহুড়ার মাঝেও সকালের নাস্তা সেড়েছি বলেই কিনা
দেখেছি এই ভালবাসার রঙ।


গতকাল অবধি ছিল আড়ালে চলে যাওয়া
সেই মেয়েটির তার স্ব-অতীতকে ছাড়িয়ে যাওয়ার মহাক্ষন
তাই বুঝি অনুভূত হয়েছে এই ভালবাসার রঙ।


কোন এফ এম রেডিওর ফেসবুক এপের মাধ্যমে কোন
এক বন্ধুর ভোটের অনুরোধে
দ্বিতীয়া হওয়া যুগলকে স্ব-হৃদয়বান সেই ছেলেটি ভোট দিতে পেরেছে;
তাই বুঝেছি এ আর কিছুই নয়, এ শুধুই ভালবাসার রঙ।


অর্ধ-রাত জেগেছি কোন এক অজানা সুখের নেশায়;
তাই বুঝেছি এ আর কিছুই নয়, এ আমার ভালবাসার রঙ।


কারও জীবনের মাহেন্দ্রক্ষণ দেখিব আজ;
তাই আর ঘরে বসে থাকব না আমি এই বিকেল,
দেখব শুধু নিস্তব্ধতা, আকাশের সাথে নীলিমার মিলন,
আর খুঁজব অজানা ভালবাসার রঙ।