প্রতিদিন সকালে ঘুম ভাঙে পাখির কলকলালিতে
মুগ্ধ আমি এ বসুন্ধরাতে
চাওয়াগুলো হয়ত হয় না পাওয়া সবি
তুমি যা দিয়েছে তাতেও হয় নি কো কখনও অখুশী হে রবি।


আমি ধন্য এ ধরায়,
তোমার ভালবাসা পাওয়ায়,
সৃষ্টির কী অপরূপ লীলা এঁকে দিয়েছ এ বসুধার তটে।


আমি তাকাই বিস্ময়ে,
হই মাতওয়ারা তোমার শিল্পের মহিমাতে।
প্রকৃতি পথে নেই কো কোন অনিয়ম,
শুধু করেছে এক অনাবিল সৃজন।


আমি তাকাই বিস্ময়ে,
হই মাতওয়ারা তোমার কারিশমাতে।
মঙ্গলকেও করেছ রহস্যাবৃত,
শুধু দিয়েছে সূত্র লুনার কিউরিসিটিতে।


আমি তাকাই বিস্ময়ে,
হই মাতওয়ারা তোমার শিল্পের মহিমাতে।
যখন জিজ্ঞাসু নয়নে তাকাই আমি সমুদ্রের সোপানে,
মাঝি জীবিকা খুঁজে বেরায় রেডিও সিগন্যালের বরাতে।


আমি তাকাই বিস্ময়ে,
হই মাতওয়ারা তোমার শিল্পের মহিমাতে।
যখন স্নান করি আমার উত্তরের সেই প্রপাতে।
যখন ঘুরে আসি আমার দক্ষিণের শৃঙ্গের সেই চূড়াতে।


আমি তাকাই বিস্ময়ে,
হই মাতওয়ারা তোমার শিল্পের তুলিতে।
যখন বৈশ্বিক উষ্ণতায় শঙ্কিত সারা বিশ্ব,
তখনও বাঘে মহিষে চলে সমানতালে  স্ব-জীবিকা নির্বাহতে।