সকাল বেলা মায়ের ঘুম ভাঙানি সুর,
কোথায় পাব যদি যাই ঐ সে বহুদূর?


যাছ নে বাবা, মুখ ধোঁ;
খা না বাবা, তোর কাজে যাবি তো!


মায়ের স্নেহ ভরা এমন ডাক পাব কোথায়,
যদি হারিয়ে যাই মোর ডায়েরীর পাতায়।


কাঁক ডাকা ভোরে ভাবি জানালার পাশে বসে,
দূরে ঐ কোকিলও কুহূ কুঞ্জন করে।


মায়ের এই সুর যাই নি কো ভূলে,
আমি মেনে চলতে চাই তা পূর্ণ করে।


ব্যর্থ হই যদি আমি কখনও,
আমাকে আঁচল থেকে ছাড়েন নি ভূল করেও।


আমার সাফল্যে এসেছে সবাই,
তিনি ছিলেন নীরবে ও ভাই।


তিনিই তো আমার অনুপ্রেরণা,
যে যত করুক সব ছলনা।


এ ধরণীর বুকে তিনিই তো আমার শেষ ভরসা!
যত থাক না আমার সব হতাশা!