নিবে তোমার ঐ সোনালী সোপানে আমায়?
যে পথে নেই কোন হারাবার ভয় এ ধরায়!


কখন যে হারিয়েছি বলতে পারি নি কো আমি,
বুঝেও কি বুঝবে না তুমি?


মনে বড় পেয়েছি গো ব্যাথা!  
            তবে আঁকব,  
                     এঁকেই যাব,  
ভরে যাবে এই আমার এই স্মৃতির পাতা।  


আর কত, আর কত সে অপেক্ষা,
এবার ক্ষান্ত হউক না সে পরীক্ষা।


এবার স্বপ্ন হবে ঘাসফুল তা বারংবার যে বলে রাখি,
যাচাইয়ে না, হব কোন অচিন পাখি।


এবার ভাসবে নৌকো পদ্মার জলে,
ঢেউ খেলবে না তার ছলে।


হতে চাই এবার আত্মহারা,
হবে কি আমার লগণে একটিবারের লয়েও মাতওয়ারা?


ঐ তো,
হ্যাঁ, ঐ তো সেই লালিমার অন্ত দিগন্ত! ,
সুখ যেন না হয় আর ভারাক্রান্ত।


চড়ুই পাখির মত,
বাঁধবে সে কি বাসা থাক না চাওয়া সব যত!