আমাতে কাঁটা তারে যতই হই বিদ্ধ,
ততই যেন আমি হয়ে যাই সমৃদ্ধ!


আমাকে আমার মত করে বাঁচতে দাও,
          তা তুমি বুঝে নাও।


তোমায় করব নাকো আর কোন নিবেদন,
           যতই হয় আমাতে বিস্ফোরণ!


আমি হারিয়ে গিয়েছি তোমার নীলিমায়,
দিও নাকো আমায় বাঁধন আর কোন মিছে আশায়।


জানি তোমাতে আমাতে দেখা নাহি হবে কভু,
আমাকে ভুল করেও ভুলে যেও তবু।


যেতে নাহি দিতে চাই,
                        তবুও যেতে দিতে হয়।


তোমার আমার মিলন হবে না ছাই!
                        জানি এ ধরাতে আছে কিছু ভয়।