মনে কি পড়ে আমায়?
বিকেলের সেই অস্তবেলায়।


তুমি আমি দুজনে,
হলাম একাকার নির্জনে।


তোমার রূপে আলোকিত সাঁঝ বেলা,
যেথায় প্রকৃতি তার রূপের করছে হেলা।


তুমি অস্পরী, খুব কাছে তবু যেন অধরা,
তাই তো আসে না আর কোন অশ্রুধারা।


শত কাজের ভিড়ে আজ তুমি স্মৃতিহারা,
যদিও বা ছিলে তুমি আমার অমৃতধারা।


এখনও মাঝ রাতে মনে পড়ে যায়,
নিঃশব্দে ছন্নহারা মনকে করে হাহাকারময়।


পিছু হটি নি কখনও,
আমার ভালবাসা ছিল না কোন মন ভুলানো।


ভুল সে পথে এখনও তাকিয়ে থাকি,
হিসেব কিছু তাই থাকল বাকী।


বিধাতা দিয়েছে মোরে এক সীমা,
তাই হল মাখা এই কালিমা।