সে পথে আজও চেয়ে থাকা,
মরীচিকায় তাই সুখগুলো থাকল চাপা।


জীবন চলার এ পথ বড়ই কন্টকাকীর্ণ,
স্বার্থের নেশায় কিছু রক্ত হয় সংকীর্ণ।


সময়ের কাজ সময়ে না করলে,
অধরা স্বপ্নগুলো থাকে অন্তরালে।


কিছু লোক থাকে তপ্ত নেশায়,
থাকে রক্ত পিপাসা তার ভাষায়।


ভুলে সে জন হারায় আপনাকে,
অন্তমিল আর পায় না ফিরে খুঁজে।


যায় না দেখা তারে,
দূরে আরও দূরে, ঐ মহাসড়কের পথে।


আশায় বসতি এখনও সে বাঁধে,
এসে যদি ফিরে যায় কেউ স্বপ্নিল আঙিনাতে।


অনেক চাওয়া অনেক আশার মাঝে,
আনমনে হারায় সে নিজেকে।


জীবন প্রদীপ এদিকে শেষ হয়ে যায়,
স্বপ্নগুলো চাপা পড়ে রয়, মহাকালের কঠিন বাস্তবতায়।