তোমার স্পর্শে আজ আমি বিমোহিত,
শত অমানিশাতেও তাই হয় নি কো বিচলিত।


তুমি আমার আর্শিবাদ,
আমার ক্ষুদ্র জীবনের সুসংবাদ।


কত রাত কত দিন গেল,
কষ্টেরা কোন কুল কিনারা না পেল।


হতাশা আর ভবগুরে জীবন যার ছিল,
আশার প্রদীপে অতঃপর দুচোখ মেলিল।


চলমান পৃথিবী যেখানে অজানা আশংকায় স্তব্ধ,
প্রত্যাশার পারদে রবে না আর আবদ্ধ।


এক একটি দিন যেন হাজারটা পাহাড়,
নতুনালয়ে পেল তা অভিনব আকার।


শুধু শুধু অকারনে হত যে দিক বিদিক,
মরীচিকার বলয় ছেড়ে হবে সে নির্ভীক।


শুষ্ক পাতারা আনমনে যেখানে ঝড়ে,
হিজল হাওয়ায় ভাসল তারা বৃষ্টির আষাঢ়ে।


কষ্ট আজ নাই বা হল কোন অশ্রুধারা,
সুখগুলো হউক বাঁধনহারা।


প্রাপ্তির সুখে চড়ে নয়,
ধরে রাখাই যেন চির নিয়ম হয়।


শত শত সালাম তোমায় প্রভু,
আর যেন ভুল না হয় কভু।