Tanju H

Tanju H
জন্ম তারিখ ৮ এপ্রিল ১৯৯৭
জন্মস্থান গফরগাঁও,ময়মনসিংহ, বাংলাদেশ
বর্তমান নিবাস মিরপুর,ঢাকা।, বাংলাদেশ
পেশা ছাত্রী
শিক্ষাগত যোগ্যতা বিএসসি ইন সিএসই।।।স্নাতক সমাজকর্ম বিভাগ

সম্পূর্ণ নাম তানজিয়া খাতুন জিনিয়া।জন্ম ময়মনসিংহ জেলার গফরগাঁও থানায়।বাবা সরকারী চাকুরিজীবী,মা গৃহিণী।তিন ভাই বোনের মধ্যে তিনি বড়।গাবতলী সরকারী প্রাথমিক বিদ্যালয়,মিরপুর,ঢাকা থেকে প্রাথমিক শিক্ষা জীবন শুরু।পরবর্তীতে খায়রুল্লাহ্ সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এস.এস.সি পরীক্ষায় এবং গফরগাঁও মহিলা ডিগ্রী কলেজ থেকে এইচ.এস.সি পরীক্ষায় উত্তীর্ণ হন।বর্তমানে বাংলাদেশ ইউনিভার্সিটিতে কম্পিউটার সাইন্স(বিএসসি) নিয়ে পড়াশুনা করছেন।পাশাপাশি নিউ মডেল ডিগ্রী কলেজে সমাজকর্ম(বিএসএস) বিভাগের ছাত্রী। 'তানজু এইচ' লেখালেখিতে ছদ্ম নাম হিসেবে পরিচিত।লেখালেখি তার জীবনের অন্যতম শখ।কখনো বাস্তবতার সাথে মিলিয়ে,কখনো কল্পনার সাথে কথা বলে লেখালেখি করেন।লেখালেখির অভ্যাস ৬ষ্ঠ শ্রেনী থেকে শুরু। প্রথম লেখা মুক্তিযুদ্ধ নিয়ে গল্প।যা প্রথম প্রকাশ পেয়েছে মে মাসের ২০০৯ সালে যা বর্তমানে মুক্তিযুদ্ধ জাদুঘরে সংরক্ষন করা হয়েছে।তখন থেকে লেখালেখির স্বপ্ন আরো বেশী জাগ্রত হয়।২০১৭ ও ২০১৮ সালে নজরুল ইন্সটিটিউট থেকে রচনা প্রতিযোগীতায় ২য় স্থান অধিকার করে নজরুল সম্মাননা গ্রহন করেন।।

Tanju H ৭ বছর হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে Tanju H-এর ৭০টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
৯/৪
১৩/২
১৩/১
২৮/১১
২৭/১১
১৭/১১
২২/৯
১৬/৯
৪/৯
৭/৮
১৪/৭
৬/৭
৯/৫
৩/২ ২২
২৬/১
৩০/১২
১৫/১২
১৪/১২
১০/১২
৪/১০ ২১
১/১০ ২৬
২৯/৯ ১৮
১০/৯
৮/৯
১৫/৮
৫/৮
২৮/৭
২৩/৭ ১০
১৯/৭
১৪/৭ ১০
১০/৭
৭/৭
৫/৭
৪/৭ ১৪
৩/৭
১৮/৬ ১৩
১৭/৬ ১০
১৫/৬
১৩/৬ ১৪
১০/৬
৯/৬ ১৪
৮/৬ ২১
৪/৬
২/৬ ১০
১/৬
৩১/৫
৩০/৫
৩০/৫
২৯/৫
২৮/৫

তারুণ্যের ব্লগ

Tanju H তারুণ্য ব্লগে এপর্যন্ত ৭৯টি লেখা প্রকাশ করেছেন। তাঁর তারুণ্যের সর্বশেষ ১০টি লেখার লিঙ্ক নিচে পাবেন।