শীশীর ভেজা স্ন্ধা আর ডাহুক ডাকা রাত


আকাসে জলে মিটী মিটী তারা সাত


নয় কোনো কল্পনা নয় কোনো বনে


সে সুধু আছে মনের এক কনে


নয় সে ফুল বেলি চামেলি চম্পা


সে সুধু আমার একটাই শম্পা


মণ আমায় ডেকে বলে তাকে কী ভাবো


আমী বোলি মণকে হোয়তো একদিন পাবো.