৫৬.
কী গনতন্ত্র
ছলে বলে কৌশলে
জেতার মন্ত্র


৫৭.
নয়া কৌশলে
ব্যালটে ছাপ চাই
বোমা পিস্তলে


৫৮.
বিরোধী শূন্য
গনতন্ত্রের মান
হস্তে বরেণ্য


৫৯.
হায় রে ভোট
স্লোগানে পতাকায়
উড়ছে নোট


৬০.
প্রত্যেকবার
ভোটের রক্তখেলা
কি দরকার



রচনাকালঃ ১৩/০৫/২০১৮