চিরন্তন আবেদনে কাব্যিক স্পন্দনে
হৃদয়ের  পরিতৃপ্তি  নন্দিত নন্দনে।
উন্মীলিত মন প্রাণ  জাগ্রত  প্রবুদ্ধ
উন্মোচিত বিচরণে  কবিতা অবদ্ধ।


অহরহ খুঁজে সেথা স্পন্দিত বারতা
স্থান নাহি পায় ভ্রষ্ট  বন্য  নিষ্ঠুরতা।
মনের আবেগে ঝরা নির্ঝর কবিতা
সযত্নে স্বহস্তে গড়া  আপন দুহিতা।


কবিতা  কল্মষ  নয়  অক্ষর  কল্মাষ
চেতনা আবেগে ঘেরা নহে অপভাষ।
সন্তুষ্ট   মানসপটে    প্রবৃদ্ধ   প্রলেপ
শব্দিত কথামালায়  নিপুণ প্রক্ষেপ।


  #reza  ০৪/০৩-২০২০